ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
রাজবাড়ী জেলা পরিষদের সদস্য পদে মনোনয়ন জমা দিলেন আলীপুরের সাবেক চেয়ারম্যান শওকত
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-০৯-১৬ ১৪:২২:৫৩

আগামী ১৭ই অক্টোবর অনুষ্ঠিতব্য রাজবাড়ী জেলা পরিষদ নির্বাচনে ১নং ওয়ার্ডের (সদর উপজেলা) সদস্য পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও আলীপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ শওকত হাসান। গত ১৫ই সেপ্টেম্বর তিনি জেলা নির্বাচন অফিসার মাসুদুর রহমানের কাছে আনুষ্ঠানিকভাবে মনোনয়নপত্র জমা দেন। 
   মোঃ শওকত হাসান ২ দফায় নৌকা প্রতীক নিয়ে জেলার মধ্যে সর্বোচ্চ ভোট পেয়ে আলীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়ে সফলভাবে দায়িত্ব পালন করেন। পারফরমেন্সের জন্য ২০১৭ সাল থেকে পর পর ৪ বার জেলার শ্রেষ্ঠ ইউপি চেয়ারম্যান নির্বাচিত হয়ে সরকারীভাবে বিদেশ সফরের সুযোগ পান। চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালনকালে অ্যাম্বুলেন্স ক্রয়, সমগ্র ইউনিয়নে রোড লাইটিং, পরিষদের সামনে মুজিব কানন ও মিনি শিশু পার্ক তৈরি, ওভারব্রীজ নির্মাণ, বিদ্যালয় স্থাপন, পুরো ইউনিয়নকে প্রায় শহরে রূপান্তর, করোনাকালে ব্যাপক ত্রাণ বিতরণ, ইউনিয়নের সকল প্রতিষ্ঠান ও রাস্তাঘাটের উন্নয়ন, তাল গাছের পাশাপাশি বিভিন্ন প্রজাতির ১০ সহ¯্রাধিক বৃক্ষ রোপণ, পরিষদের আয় বৃদ্ধির জন্য অত্যাধুনিক মার্কেট নির্মাণসহ উদ্ভাবনীমূলক বিভিন্ন কর্মকান্ডের মাধ্যমে তিনি ব্যাপক জনপ্রিয়তা অর্জন ও পরিচিতি লাভ করেন। 
   মোঃ শওকত হাসানের পিতা মরহুম আজাহার আলী শেখ ১৯৭৩ সাল থেকে পর পর ৩ বার আলীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে এবং প্রায় মৃত্যু অবধি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেন। ব্যক্তিগত অর্থে ইউনিয়ন পরিষদের নামে প্রায় ১ একর জমি কিনে দেন। ১৯৫৪ সালের পর থেকে ২০১১ সালের ২রা ফেব্রুয়ারী মৃত্যুর আগ পর্যন্ত এমন কোন আন্দোলন-সংগ্রাম নেই যাতে তিনি অংশগ্রহণ করেননি। মোঃ শওকত হাসানের ছোট ভাই নাজমুল হাসান মিন্টু আলীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং জেলা পরিষদের সাবেক নির্বাচিত সদস্য। 
   পিতার পদাঙ্ক অনুসরণ করে মোঃ শওকত হাসানও ছাত্রাবস্থায় ছাত্রলীগের রাজনীতিতে সম্পৃক্ত হন। মাধ্যমিক পর্যায়ে লেখাপড়ার সময়ে ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক হিসেবে এবং তার পরবর্তীতে উপজেলা, কলেজ ও জেলা ছাত্রলীগের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি পর পর ৩ বার রাজবাড়ী সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করছেন।
   মোঃ শওকত হাসান ১৯৬৯ সালের ৩১শে ডিসেম্বর আলীপুর ইউনিয়নের আলাদিপুর গ্রামে জন্মগ্রহণ করেন। বি.কম পর্যন্ত লেখাপড়ার পর তিনি শিক্ষকতাকে পেশা হিসেবে বেছে নেন। পরবর্তীতে রাজনৈতিক কর্মকান্ড ও জনপ্রতিনিধি হিসেবে ব্যস্ততার পাশাপাশি সমাজসেবামূলক কাজের সাথে ওতপ্রোতভাবে জড়িত হওয়ার পর শিক্ষকতা থেকে নিজেকে সরিয়ে নেন। তার স্ত্রীও একজন শিক্ষক। বর্তমানে তিনি ইন্দ্রনারায়ণপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে কর্মরত রয়েছেন। বিদ্যালয়টির প্রতিষ্ঠাতাও শওকত হাসান। জনপ্রিয়তার শীর্ষে থাকা ও বিজয়ী হওয়ার শতভাগ সম্ভাবনা থাকা সত্ত্বেও আনুগত্যের কারণে দলের সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা রেখে তিনি বিগত ইউনিয়ন পরিষদ  নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করা থেকে বিরত থাকেন। নইলে পিতার মতো তিনিও আজ হ্যাট্রিক চেয়ারম্যান হিসেবে দায়িত্বে থাকতেন। 
   জেলা পরিষদের সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতার ব্যাপারে মোঃ শওকত হাসান বলেন, এই নির্বাচনে ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাবেন স্থানীয় সরকারের জনপ্রতিনিধিরা। দীর্ঘদিনের জনপ্রতিনিধি হিসেবে তাদের সাথে রয়েছে আমার আত্মিক সম্পর্ক। আমি তাদের সমর্থন ও ভোট পাবো বলে দৃঢ়ভাবে আশাবাদী। নির্বাচিত হলে জনপ্রতিনিধি, সরকারী কর্মকর্তাসহ সবার সাথে সমন্বয়ের মাধ্যমে সততা ও নিষ্ঠার সাথে আমার উপর অর্পিত দায়িত্ব পালন করবো। 
   জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে তিনি বলেন, আমি দীর্ঘদিনের জনপ্রতিনিধি। আমার পিতাও ছিলেন একজন জনপ্রিয় জনপ্রতিনিধি। জনপ্রতিনিধিত্ব-জনগণ ও জনপ্রতিনিধিদের সম্মান আমার আত্মা, আমার রক্তে, আমার ভালোবাসায়, আমার কর্মে, আমার চিন্তায়, আমার চেতনায়, আমার বিশ্বাসে, আমার আস্থায়, আমার অস্তিত্বে, আমার সুন্দর পৃথিবীতে বেঁচে থাকার প্রেরণা। এ রকম অনুভূতির, অনুভবে জেলা পরিষদের সদস্য পদে প্রার্থী হয়েছি। আপনারা আমাকে নির্বাচিত করলে আমার কাছ থেকে সর্বোচ্চ মর্যাদা ও সহযোগিতা পাবেন। আমি আপনাদের ভোট, দোয়া ও সমর্থন প্রত্যাশী।

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ