ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
ইলিশ সংরক্ষণ অভিযান উপলক্ষ্যে রাজবাড়ীর ধাওয়াপাড়া ঘাটে সচেতনতা সভা
  • মাহফুজুর রহমান
  • ২০২২-১০-০২ ১৪:৩২:১১

আগামী ৭ই অক্টোবর থেকে ২৮শে অক্টোবর পর্যন্ত অনুষ্ঠিতব্য ২২ দিনের মা ইলিশ সংরক্ষণ অভিযান উপলক্ষ্যে রাজবাড়ী সদর উপজেলার চন্দনী ইউনিয়নের ধাওয়াপাড়া (জৌকুড়া) ঘাট এলাকায় জেলেদের নিয়ে সচেতনতা সভা অনুষ্ঠিত হয়েছে। 
   গতকাল ২রা অক্টোবর বিকালে ইলিশ সম্পদ উন্নয়ন সংক্রান্ত রাজবাড়ী সদর উপজেলা টাস্কফোর্স কমিটি এই সভার আয়োজন করে। চন্দনী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রবের সভাপতিত্বে সভায় সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোস্তফা আল রাজীব, উপজেলা সম্প্রসারণ কর্মকর্তা মোস্তফা কামাল, রাজবাড়ী থানার এসআই নুরুল ইসলাম, বাবুপুর কছিমউদ্দিন বিদ্যাপীঠের সহকারী প্রধান শিক্ষক আমিরুল ইসলাম, ইউপি সদস্য হেলাল উদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন।
   চন্দনী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রব তার বক্তব্যে জেলেদের উদ্দেশ্যে বলেন, সরকারী নিষেধাজ্ঞার ২২ দিন বিবেকের জায়গা থেকে ইলিশ ধরা যাবে না। এ জন্য আপনাদেরকে ২০ কেজি করে ভিজিএফের চাল দেয়া হবে। নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরতে গিয়ে ধরা পড়লে জেল-জরিমানাসহ নৌকা-জাল জব্দ হতে পারে। এতে আপনাদের মান-সম্মানও যাবে, ক্ষতিগ্রস্তও হবেন। 
   সভায় সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোস্তফা আল রাজীব নিষেধাজ্ঞার সময়ে ইলিশ না ধরার জন্য উপস্থিত জেলেদেরকে শপথ বাক্য পাঠ করান। 

 

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ