ঢাকা বুধবার, মে ২২, ২০২৪
বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদে নিউইয়র্কে বিক্ষোভ সমাবেশ
  • নিউইয়র্ক থেকে তোফাজ্জল লিটন
  • ২০২০-১২-০৭ ১৪:৩৩:৫৯
কুষ্টিয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে গত ৬ই ডিসেম্বর স্থানীয় সময় সন্ধ্যায় যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে -মাতৃকণ্ঠ।

 কুষ্টিয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। 

  গত ৬ই ডিসেম্বর স্থানীয় সময় সন্ধ্যায় নিউইয়র্কের জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজার সামনে ‘সচেতন বাঙালী নাগরিক সমাজ’-এর ব্যানারে এই বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়। 

  সমাবেশে সাংবাদিক ও নাট্যকার তোফাজ্জল লিটন, বীর মুক্তিযোদ্ধা ও শেখ রাসেল ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. আব্দুল বাতেন, মানবাধিকার কর্মী ও কমিউনিটি অ্যাক্টিভিস্ট মুজাহিদ আনসারী, গণজাগরণ মঞ্চের সংগঠক সৈয়দ জাকির আহমেদ রনি, চলচ্চিত্র নির্মাতা রওশন আরা নীপা, শিক্ষার্থী মনীষা দত্ত তৃষা, সাংবাদিক আব্দুল হানিফ, স্বাধীন মজুমদার প্রমুখ বক্তব্য রাখেন। 

  বক্তাগণ বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের সাথে জড়িতদের পাশাপাশি নেপথ্য ক্রীড়নকদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার আহ্বানের পাশাপাশি ১৯৭২-এর মূল সংবিধানে ফিরে যাওয়া, বিজ্ঞানভিত্তিক একমুখী শিক্ষা ব্যবস্থা চালু এবং ধর্মভিত্তিক সাম্প্রদায়িক রাজনীতি নিষিদ্ধ ঘোষণাসহ ধর্মীয় উস্কানিদাতাদের কঠোর শাস্তির ব্যবস্থা করার দাবী জানান। 

 
সোলায়মান আলী যুক্তরাষ্ট্র আ’লীগের সহ-সভাপতি নির্বাচিত
পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়নের অগ্রগতি জাতিসংঘে তুলে ধরলেন প্রতিনিধি দল
নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেটে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত
সর্বশেষ সংবাদ