ঢাকা বৃহস্পতিবার, জুন ২৪, ২০২১
মুক্তিযুদ্ধের পটভূমিতে নির্মিত হচ্ছে পূর্ণদৈর্ঘ্যে সিনেমা ‘ফিরে দেখা’
  • মইনুল হক মৃধা
  • ২০২১-০৩-০৯ ০৪:১৬:৫৫

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেত্রী রোজিনা পরিচালনায় নেমেছেন। সরকারী অনুদানের ‘ফিরে দেখা’ সিনেমাটি পরিচালনা করছেন তিনি। ছবিটিতে রয়েছেন ইলিয়াস কাঞ্চনের বিপরীতে ১৪ বৎসর পর অভিনয়ও করছেন এই তারকা রোজিনা। এখানে জুটি বেঁধে অভিনয় করছেন নিরব ও অর্চিতা স্পর্শিয়া। গত ১লা মার্চ থেকে রাজবাড়ী জেলার গোয়ালন্দে শুরু হয়েছে ছবিটির শুটিং।

  এই প্রথমবার নিজের জেলাতে কোনো সিনেমার শুটিং করছেন নিরব। ক্যারিয়ারে শুটিংয়ের জন্য দেশ-বিদেশের বিভিন্ন জায়গায় গেলেও নিজের জেলায় কখনো শুটিং করা হয়নি তার। রোজিনারও জন্মস্থান ও গোয়ালন্দে। নিজের ক্যারিয়ারের প্রথম পরিচালনার ছবির শুটিং সেখানে করতে পেরে তার মধ্যেও কাজ করছে অন্যরকম আবেগ অনুভূতি। 

  রোজিনা বলেন, ‘অনেকদিন ধরেই পরিকল্পনা ছিলো ছবি পরিচালনা করবো। অবশেষে মাঠে নামলাম। ভালো তো লাগছেই। ভালো লাগাটা বেড়েছে নিজ জেলা দিয়েই ছবির শুটিং করতে পেরে। ছবির গল্পটাই এখানকার। সেজন্যই রাজবাড়ীকেই বেছে নিয়েছি।

  অসাধারণ সব লোকেশনে চলছে দৃশ্যায়ণ। সবাই মিলে মজা করে কাজটি করছি। টানা ২০দিন এখানে কাজ হবে।’ 

  নিরব বলেন, ‘প্রথমবার নিজের এলাকায় সিনেমার শুটিং করছি। অন্যরকম একটা অনুভূতি কাজ করছে। এখানে রাজবাড়ীতে আমার দাদা ও নানা বাড়ি। সবাই আমার আপন মানুষ। তাই এই সিনেমার জন্য আমার আলাদা এক টান কাজ করছে। ভোর থেকে গানের শুটিং করেছি, সন্ধ্যায় অন্য দৃশ্যের শুটিং করব।’

  নিরব আরো বলেন, প্রথমদিন যে গানটির মাধ্যমে ‘ফিরে দেখা’র শুটিং শুরু হয়েছে ওই গানটির নাম ‘অন্তর মোড়ে’। লিখেছেন সোমেশ্বর অলি। গেয়েছেন ইমরান ও কনা। এটি পুরোপুরি রোমান্টিক গান। গল্পের সঙ্গে মিলিয়ে গানটি রাখা।

  প্রসঙ্গত, ২০১৯-২০২০ অর্থ বছরে রোজিনা এ সিনেমার জন্য অনুদান পেয়েছেন। মুক্তিযুদ্ধের সময়ের গল্প নিয়ে ‘ফিরে দেখা’ সিনেমার কাহিনী। চিত্রনাট্য করেছেন রোজিনা নিজেই। গোয়ালন্দ উপজেলার কুমড়াকাধি গ্রামের একটি পরিবার ও রোজিনার স্মৃতি থেকে কিছু ঘটনা নিয়ে ছবির গল্প।

মুক্তিযুদ্ধের পটভূমিতে নির্মিত হচ্ছে পূর্ণদৈর্ঘ্যে সিনেমা ‘ফিরে দেখা’
আগামীকাল মুক্তি পেতে যাচ্ছে শর্টফিল্ম ইত্তেফাক
ঢাকাই চলচ্চিত্রের নতুন মুখ পাংশার প্রিয়মনি
সর্বশেষ সংবাদ