ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
কুষ্টিয়ায় সেনাবাহিনী পরিচালিত মেডিকেল ক্যাম্পে গর্ভবতী নারীদের চিকিৎসা প্রদান
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-০৬-৩০ ১৪:৫৯:১৯
বাংলাদেশ সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশনের আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে গতকাল ৩০শে জুন দিনব্যাপী কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার নূরুজ্জামান বিশ্বাস ডিগ্রী কলেজ প্রাঙ্গণে মেডিকেল ক্যাম্প পরিচালনা করা হয় -মাতৃকণ্ঠ।

মহামারী করোনাকালীন এই কঠিন সময়ে নিরাপদ মাতৃত্ব নিশ্চিতকরণ ও প্রসূতি মায়েদের দুর্ভোগ কমানোর লক্ষ্যে মানবতার সেবায় নিজেদেরকে সম্পৃক্ত করে যশোর অঞ্চলের জেলাগুলোতে ফ্রি মেডিকেল ক্যাম্প পরিচালনা করছে বাংলাদেশ সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশন। 
  এরই ধারাবাহিকতায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে ৫৫ পদাতিক ডিভিশনের জিওসি ও যশোর এরিয়ার কমান্ডারের নির্দেশনায় গতকাল ৩০শে জুন দিনব্যাপী কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার নূরুজ্জামান বিশ্বাস ডিগ্রী কলেজ প্রাঙ্গণে গর্ভবতী নারীদের জন্য মেডিকেল ক্যাম্প পরিচালনা করা হয়। 
  ক্যাম্পে সামরিক ও বেসামরিক বিশেষজ্ঞ চিকিৎসকদের একটি টিম কর্তৃক প্রায় ৩শত গর্ভবতী নারীকে প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষাসহ চিকিৎসা সেবা প্রদানের পাশাপাশি তাদের মধ্যে ত্রাণ ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী (মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও সাবান) বিতরণ করা হয়। 
  উল্লেখ্য, গত ১০ই জুন থেকে যশোর অঞ্চলের জেলাগুলোতে সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশনের উদ্যোগে গর্ভবতী নারীদের জন্য মেডিকেল ক্যাম্প পরিচালনা করা হচ্ছে। 
  এছাড়াও করোনার সংক্রমণ প্রতিরোধে গণপরিবহন চলাচল মনিটরিং, স্বাস্থ্যবিধি সংক্রান্ত নীতিমালা বাস্তবায়নের প্রচেষ্টা,  খাদ্য সংকট মোকাবেলায় অসহায়দের মাঝে ত্রাণ বিতরণ, সচেতনতামূলক প্রচারণা, মাস্ক ব্যবহারে সাধারণ মানুষকে উৎসাহিত করা, আম্পানে ক্ষতিগ্রস্ত সাতক্ষীরা ও খুলনা জেলার উপকূলী বেড়ীবাঁধ মেরামতের কাজ দ্রুত গতিতে এগিয়ে নেয়া, সাধারণ মানুষের ঘরবাড়ী মেরামত ও প্রয়োজনীয় উপকরণ সরবরাহ, জরুরী চিকিৎসা সহায়তা প্রদান, বিশুদ্ধ পানি সরবরাহসহ নানাবিধ জনসেবামূলক কার্যক্রম অব্যাহত রেখেছেন যশোর সেনানিবাসের সেনা সদস্যরা। 

 

মধুখালী উপজেলার পঞ্চপল্লীর  ঘটনাস্থল পরিদর্শনে দুই মন্ত্রী
‘আল্পনায় বৈশাখ ১৪৩১’ বিশ্বরেকর্ড গড়ার দ্বারপ্রান্তে বাংলাদেশ
সদরঘাটে দুর্ঘটনা:৫ কর্মী পুলিশ হেফাজতে
সর্বশেষ সংবাদ